Main Menu

কেরাণীগঞ্জের কাঠালতলী স্কুলে প্রাথমিক ও জুনিয়র বৃত্তি-পরিক্ষা অনুষ্ঠিত

বিজয় ইসলাম রাসেল-
কেরাণীগঞ্জ টুয়েন্টিফোর ডটকম।

 

“কাঠালতলী আদর্শ উচ্চ বিদ্যালয়”-এ অনুষ্ঠিত হল “সম্মিলিত ছাত্র কল্যাণ সংসদ” কর্তৃক আয়োজিত প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষা। পরীক্ষায় কেরাণীগঞ্জ উপজেলার প্রায় ৬০/৬৫ টি বিদ্যালয়ের ছাত্রছাত্রীর অংশগ্রহণে মূখরিত হয়ে উঠে স্কুল প্রাঙ্গন।

 

সম্মিলিত ছাত্র কল্যাণ সংসদ” কেরাণীগঞ্জ উপজেলার একটি সেচ্ছাসেবী, সামাজিক ও অরাজনৈতিক ছাত্র সংগঠন। সংগঠনটি ২০১১ প্রতিষ্ঠিত হয়ে “জনাব মোঃ আব্দুস সোবহান রতন (সি.এ, এল.এল. বি) এর সভাপতিত্বে নানা রকম সামাজিক কাজে অংশগ্রহণ করে চলেছে। তাদের কাজের মধ্যে উল্লেখযোগ্য বাল্য-বিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতা তৈরী, মাদকাসক্তি প্রতিরোধ, ছাত্র-ছাত্রীদের ঝড়ে-পড়া প্রতিরোধ এবং বাধাহীন শিক্ষাজীবন নিশ্চিতকরণ। সেই সাথে দুস্থ ও নিপীড়িত মানুষের সহায়তায় সংগঠনটি সদা তৎপর।

গত ২০১৪ সাল থেকে ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশের লক্ষ্যে ৫ম ও ৮ম শ্রেণির বৃত্তি পরীক্ষার আয়োজন করে মেধাবীদের মাঝে বৃত্তি প্রদান করে আসছে সেচ্ছাসেবী ছাত্র সংগঠনটি।

ছয় অক্টোবর শুক্রবার “কাঠালতলী আদর্শ উচ্চ বিদ্যালয়”-এ অনুষ্ঠিত হল “সম্মিলিত ছাত্র কল্যাণ সংসদ” কর্তৃক আয়োজিত প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষা। পরীক্ষায় কেরাণীগঞ্জ উপজেলার প্রায় ৬০/৬৫ টি বিদ্যালয়ের ছাত্রছাত্রীর অংশগ্রহণে মূখরিত হয়ে উঠে স্কুল প্রাঙ্গন।

 

সারাদিনব্যপী আয়োজিত পরীক্ষার পরিবেশ ও ব্যবস্থাপনা ছিল মনোমুগ্ধকর। ছাত্রছাত্রী এবং অতিথিদের জন্য দুপুরের খাবারের ব্যবস্থাও করা হয় সংগঠনের তহবিল থেকে।

অভিভাবক ও ছাত্রছাত্রী সহ উপভোগী সকলেই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

সংগঠনের উপদেষ্টা হিসেবে উপজেলার স্বনামধন্য কলেজ, “নয়াবাজার বিশ্ববিদ্যালয় কলেজ” ও “কলাতিয়া বিশ্ববিদ্যালয় কলেজ” এর অধ্যক্ষদ্বয় এবং আরও আছেন “ঢাকা বিশ্ববিদ্যালয়” এর প্রভাষক জনাব শাহ আলম।

সেচ্ছাসেবী ছাত্র সংগঠনটি সামাজিক ও মানবিক উন্নয়ন মূলক কাজের ফলশ্রুতিতে অত্র এলাকার জন-প্রতিনিধি ও এলাকাবাসীর ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

আয়োজিত বৃত্তি পরিক্ষা কর্মসূচি পরিদর্শন করতে উপস্থিত ছিলেন তারানগর ইউনিয়নের মাননীয় চেয়ারম্যান জনাব মোশারফ হোসেন ফারুক সহ আরও অনেকে।

ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত আলোচনায় সংগঠনের সাধারণ সম্পাদক জনাব তানবীন আহমেদ শরীফ কেরাণীগঞ্জ টুয়েন্টিফোর -কে বলেন-কেরাণীগঞ্জ -কে শতভাগ শিক্ষিত উপজেলা হিসেবে রূপান্তরিত করা এবং সকলের সুখি ও স্বাভাবিক জীবন নিশ্চিত করাই এই সংগঠনের উদ্দেশ্য। এখানে প্রতিটা সদস্য শিক্ষিত, মার্জিত এবং প্রাণবন্ত। তাদের তারুণ্যের শক্তিই আমাদের সফলতার পুঁজি।

বৃত্তি পরীক্ষার ফলাফল ও বৃত্তি প্রদান সম্পর্কে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জনাব মোঃ শামীম আহসান বলেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যেই বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে এবং আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আনুষ্ঠানিকতার মাধ্যমে মেধাবীদের মাঝে সনদ, পদক ও বৃত্তি প্রদান করা হবে।

© 2017, কেরাণীগঞ্জ টুয়েন্টিফোর. <<- প্রথম পাতায় ফিরতে ক্লিক করুন http://www.keranigonj24.com

Facebook Comments





Leave a Reply